মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

গো বিডি ২৪

৭ নম্বর বিপদ সংকেত জারির পর মোংলা বন্দর

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

৭ নম্বর বিপদ সংকেত জারির পর মোংলা বন্দরে পণ্য ওঠানামা ও জাহাজ আগমন-নির্গমন বন্ধ, দুবলার রাস মেলা স্থগিত, শুটকির জেলেদের আনা হচ্ছে নিরাপদে ।


ঘূর্ণিঝড় বুলবুল’র তীব্রতা বৃদ্ধি পাওয়ায় মোংলা সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সন্ধ্যায় ৭ নম্বর বিপদ সংকেত জারির পর জরুরী বৈঠক শেষে বন্দর কর্তৃপক্ষ নিজস্ব এলার্ট-০৪ জারি করেছে। এর ফলে বন্দরে অবস্থানরত সকল দেশী-বিদেশী বাণিজ্যিক জাহাজের পণ্য ওঠা-নামার কাজ সম্পূর্ণ বন্ধ রয়েছে। এছাড়া বন্ধ রয়েছে বন্দরে জাহাজ আগমন ও নিগর্মনও। ঘূর্ণিঝড় মনিটরিংয়ের জন্য বন্দর কর্তৃপক্ষ, মোংলা পোর্ট পৌরসভা ও উপজেলা প্রশাসন পৃথক কন্ট্রোরুম খুলেছে। মোংলায় ৮৪টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। পৌর কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন শহর জুড়ে বিপদ সংকেতের বার্তা প্রচারের পাশাপাশি জনসাধারণকে নিকটতম আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য পরামর্শ দিচ্ছেন। 


এদিকে ঘূর্ণিঝড়ের কারণে দুবলার চরের রাস মেলা স্থগিত করা হয়েছে। আগামী ১০ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত দুবলবা চরে রাস উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 


অপরদিকে দুবলার চর থেকে শুটকির জেলেদের নিরাপদে ফিরে আনারও উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন। গত ১লা নভেম্বর থেকে দুবলার চরে শুরু হয়েছে শুটকি মৌসুম। এ মৌসুমকে ঘিরে সেখানে অবস্থান করছে প্রায় ১০ সহ¯্রাধিক জেলে
 

Loading...
এই বিভাগের আরো খবর