শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

গো বিডি ২৪

স্ত্রীসহ দেশ ত্যাগ করলেন মির্জা ফখরুল

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন। সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগমও রয়েছেন।

 

এ ব্যাপারে ৪ অক্টোবর শুক্রবার বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

 

এ ব্যাপারে তিনি বলেন, ‘বিএনপি মহাসচিব চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন। র‌্যাফেলস হসপিটালে তিনি চিকিৎসা নেবেন। ইতোমধ্যে বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে সাক্ষাতের সময়সূচিও ঠিক করা হয়েছে।’

 

জানা যায়, কয়েক বছর ধরে ঘাড়ে ইন্টারন্যাল ক্যারোটিভ আর্টারিতে ব্লক হওয়ায় চিকিৎসা নিতে বিএনপি মহাসচিবকে ছয় মাস পরপর সিঙ্গাপুর যেতে হয়। সর্বশেষ চলতি বছরের ফেব্রুয়ারিতে সিঙ্গাপুর গিয়েছিলেন ফখরুল।

 

এদিকে সিঙ্গাপুরে চিকিৎসা শেষে চলতি সপ্তাহেই বিএনপি মহাসচিব অস্ট্রেলিয়ায় যাবেন এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের (এপিডিইউ) বৈঠকে যোগ দিতে। এই সংস্থার ভাইস চেয়ারম্যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়ন একটি আন্তর্জাতিক সংস্থা। গণতান্ত্রিক এই আন্তর্জাতিক সংস্থায় বিভিন্ন দেশের রাজনৈতিক দলগুলো সদস্য।

 

তাছাড়া চলতি বছরের মার্চে বিএনপিকে এই সংস্থার স্থায়ী সদস্য করা হয় এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সংস্থার ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

 

এদিকে একটি সূত্র জানায়, অস্ট্রেলিয়া থেকে লন্ডন হয়ে মির্জা ফখরুলের দেশে ফেরার কথা রয়েছে। লন্ডনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে তার বৈঠক হতে পারে।

 

Loading...
এই বিভাগের আরো খবর