শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

গো বিডি ২৪

রাজধানীতে “ডাইভ ইন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১ অক্টোবর ২০১৯  

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স এর অঙ্গ প্রতিষ্ঠান প্রফেশনাল এডভান্সমেন্ট বাংলাদেশ লিমিটেড (পিএবিএল) এবং চার্টার্ড ইন্স্যুরেন্স ইনস্টিটিউট (সি.আই.আই, ইউ.কে) যৌথভাবে সম্প্রতি “ডাইভ ইন” শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে।

“ডাইভ ইন” সি.আই.আই-এর একটি আন্তর্জাতিক উদ্যোগ, যা ২০১৫ সালে শুরু হয় এবং সেই থেকে বীমা খাতে পেশাদারী উন্নতি, বৈচিত্র্য ও অন্তর্ভূক্তি নিয়ে সারা বিশ্বে কাজ করে আসছে। সারা বিশ্বে ৩০টির বেশি দেশে ৬০টিরও বেশি শহরে প্রতি বছর ২৪-২৬ সেপ্টেম্বর এই অনুষ্ঠানটি আয়োজিত হয়।

ঢাকার আয়োজিত “ডাইভ ইন” এর বিষয় ছিল “মেধার বিকাশ : কিভাবে বর্তমান কর্মশক্তি থেকে সেরা ফলাফল পাওয়া যায় ও তাদের কর্মক্ষমতা বাড়ানো যায়”। এই অনুষ্ঠানের লক্ষ্য ছিল কিভাবে দক্ষ কর্মশক্তি গড়া যায় এবং তাদের মেধার বিকাশে সহায়তা করা যায় তার সমাধান অণে¦ষন করা।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলের সেলিমা আহমদ এম.পি (প্রেসিডেন্ট, বাংলাদেশ ওমেন চেম্বার অফ কমার্স) এবং বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন জনাব নাসির আহমেদ চৌধুরী (প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ও উপদেষ্টা, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স এবং চেয়ারম্যান, পি.এ.বি.এল), মোবারা খানম (ডিরেক্টর জেনারেল, গবেষণা ও পরিসংখ্যান, জাতীয় রজস্ব বোর্ড), ডঃ বাকী খলিলী (প্রাক্তন প্রফেসর ঢাকা বিশ্ববিদ্যালয়) এবং আরিফুল ইসলাম (উপ-সচিব ও ডিরেক্টর, আইডিআরএ)। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন জনাব কিথ রিচার্ডস্ধসঢ়;

(ব্যবস্থাপনা পরিচালক, এনগেজমেন্ট এবং সি.ই.ও, পার্সোনাল ফাইন্যান্স সোসাইটি, সি.আই.আই)।

অনুষ্ঠানটির মূল আকর্ষণ ছিল বিশেষজ্ঞদের অংশগ্রহণে অনুষ্ঠিত একটি প্যানেল ডিসকাশন, যাদের মধ্যে ছিলেন কিথ রির্চার্ডস্ধসঢ়;, সৈয়দ মইনুদ্দিন আহমেদ (অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স), আবিদা রহমান (প্রধান নির্বাহী, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স), পারভীন মাহমুদ (চেয়ারম্যান, ইউ.সি.ই.পি), স্বপ্না ভৌমিক (কান্ট্রি ম্যানেজার, মার্কস্ধসঢ়; এন্ড স্পেন্সার, বাংলাদেশ ও মায়ানমার) এবং আলোচনাটি পরিচালনা করেন সাইনেশ দার (আঞ্চলিক ডিরেক্টর, দক্ষিণ এশিয়া-সি.আই.আই)।

আলোচনার শেষে উপস্থিত দর্শক ও অতিথিদের প্রশ্ন উক্তর পর্বের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়। অনুষ্ঠানে আগত অতিথিদের মধ্যে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ছাড়াও বীমা খাতের বিভিন্ন প্রতিষ্ঠানের উধর্বতন কর্মকর্তাবৃন্দ ও সি.আই.আই-এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading...
এই বিভাগের আরো খবর