শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

গো বিডি ২৪

পেঁয়াজের দাম বেশি, মেয়ের বিয়ে পেছালেন বাবা!

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৯  

 

পেঁয়াজের দাম শুনে মেয়ের বিবাহের তারিখ পিছিয়েছেন রাঙ্গামাটি কাপ্তাই উপজেলার নুর হোসেন নামে একজন শ্রমজীবী। তিনি বলেন, বর্তমানে বিবাহসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠান পেঁয়াজের গুরুত্ব অনেক বেশি। যার ফলে পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় মেয়ের বিয়ে পিছানো হয়েছে। 

 

 

এদিকে সারা দেশের মতো রাঙ্গামাটি বাজারেও হু হু করে বাড়ছে পেঁয়াজের দাম। দাম বৃদ্ধির কারণে রাঙ্গামাটি জেলার স্থানীয় বাজার গুলোতে পেঁয়াজের সংকট দেখা দিয়েছে। 

 

 

ফলে বাজার গুলো প্রায় পেঁয়াজ শূন্য হয়ে পড়েছে। হঠাৎ পেঁয়াজের দাম বৃদ্ধি ফলে সকল শ্রেণীর মানুষের মধ্যে অসন্তোষ বিরাজ করছে।

 

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে রাঙ্গামাটি শহরের বনরূপা বাজারে বেশ কয়েজন পেঁয়াজ ব্যবসায়ীর সাথে কথা বলে জানা গেছে, বর্তমানে রাঙ্গামাটিতে পেঁয়াজের কেজি ১৮০ থেকে ২০০ টাকা বিক্রি করা হচ্ছে। পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন হোটেল ব্যবসায়ীরা আগে ২০ থেকে ৩০ কেজি পেঁয়াজ ক্রয় করলেও বর্তমানে তারা ৪ থেকে ৫ কেজি পেঁয়াজ ক্রয় করছেন এবং সাধারণ ক্রেতারা কেউ ১টি আবার কেউ কেউ ২ থেকে ৩টি করে পেঁয়াজ ক্রয় করছেন। তাও আবার মিশর থেকে আমদানি করা বড় বড় পেঁয়াজ।

 

 

 

তাঁরা আরও বলেন, চটগ্রাম খাতুনগঞ্জের আড়তে পাইকারি পেঁয়াজের প্রতি ২০০ থেকে ২১০ টাকায় বিক্রি হচ্ছে। এর প্রভাব রাঙ্গামাটিতেও পড়বে। এর কারণ জানতে চাইলে তারা বলেন, ব্যবসায়ীদের বেশি সুযোগ সুবিধা দেয়ায় এবং প্রশাসনের মনিটরিং না থাকায় পেঁয়াজের দাম বাড়ছে বলে তারা জানান।

 

 

রাঙ্গামাটি জেলা বাজার কর্মকর্তা এমদাদ উল্লাহ ভূঁইয়া বলেন, পেঁয়াজ আমদানি কম থাকায় দাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

 

 

এ বিষয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ বলেন, আগেও পেঁয়াজের দাম নিয়ে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। তথ্যসূত্র : বিডি২৪লাইভডটকম

Loading...
এই বিভাগের আরো খবর