মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

গো বিডি ২৪

পাপনের কথাই সত্যি হলো!

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে ৯ বারের দেখায় প্রথমবার জয় পেয়েছে বাংলাদেশ। ৭ উইকেটের এ ঐতিহাসিক জয়ে সিরিজে ১-০ ব্যবধানে লিড নিল মাহমুদুল্লাহ রিয়াদের দল।


দিল্লির অরুন জেটলি (সাবেক ফিরোজ শাহ কোটলা) স্টেডিয়ামে তিন ম্যাচে সিরিজের প্রথম ম্যাচে রোহিত শর্মার দলকে হারিয়ে জয়ের সূচনা করলো বাংলাদেশ। এই ম্যাচে মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা। ৪৩ বলে ৬০ রানে অপরাজিত থেকে বাংলাদেশকে জিতিয়েই মাঠ ছাড়েন 'মিস্টার ডিপেন্ডেবল' মুশফিক। 


এর আগে, টি-টোয়েন্টিতে ভারতকে হারাতে পারেনি টাইগাররা। কিন্তু আগের সব এখন অতীত। হয়-তো এর কিছুটা আগেই আঁচ করতে পেরিছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন। আর তাই বেশ বিশ্বাসের সঙ্গেই বলেছিলেন ভারতের মাটিতে বাংলাদেশই তাদের হারাতে পারবে। আর হলোও তাই।


দিল্লিতে ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচকে সামনে রেখে পাপন আত্মবিশ্বাসের সুরে বলে দেন, ভারতের মাটিতে তাদের হারানোর সামর্থ্য আছে বাংলাদেশেরই, 'সবাই জানে, ভারত অনেক শক্তিশালী দল। আমাদের চেয়ে শক্তিশালী তো বটেই। ভারতে এসে তাদের হারানো অলমোস্ট ইম্পসিবল। কারণ আমরা বিগত খেলাও যদি দেখি- অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মতো বড় দলগুলোও এখানে এসে হিমশিম খেয়েছে। ওরা দাঁড়াতেও পারেনি। কিন্তু একটা কথাও বলি, ওদের দেশে এসে যদি কেউ ওদের হারাতে পারে সেটা বাংলাদেশ।' ম্যাচের পর দেখা গেছে পাপনের এই কথাটি সত্যি হয়েছে।


নিজেদের মাটিতে অপ্রতিরোধ্য ভারত। সর্বশেষ দক্ষিণ আফ্রিকাকে পাত্তাই দেয়নি তারা। পুরো সফরে মাত্র একটি ম্যাচ জয় লাভ দক্ষিণ আফ্রিকা। কিন্তু রবিবার ঘটলো পুরো উল্টো কিছু।


উল্লেখ্য, রবিবার টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ১০০০তম ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ওভার শেষে ৬ উইকেট হারিয় ১৪৮ রান করে ভারত। ১৪৯ রানের লক্ষ্য টাইগাররা স্পর্শ করে ৩ বল বাকি থাকতে।

Loading...
এই বিভাগের আরো খবর