সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

গো বিডি ২৪

দাবি মেনে অন্যায় করেছিঃ পাপন

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৯  

ক্রিকেটার দাবি মেনে নেয়া একদমই ঠিক হয়নি, মনে করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন। তাঁর মতে, ধর্মঘট প্রত্যাহার করার পর ক্রিকেটারদের সঙ্গে বসার সিদ্ধান্ত নেয়া উচিত ছিল 

 

গত সোমবার (২১ অক্টোবর) ১১ দফা দাবি নিয়ে বিসিবি প্রাঙ্গনে আন্দোলন করেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদসহ অনেক ক্রিকেটার। দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে দূরে থাকার সিদ্ধান্ত নেয় তারা।

 

পরদিনই জরুরি সভা করেন বিসিবি কর্তারা। সভা শেষে সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের ওপর নিজেরও ক্ষোভ প্রকাশ করেন তিনি। বুধবার (২৩ অক্টোবর) আরও দুই দাবিসহ ১৩ দফা দাবি নিয়ে বিসিবির সঙ্গে আলোচনায় বসলে ৯টি দাবি মানে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

 

এই দাবিগুলো আগে মানা উচিত হয়নি বলে মনে করছেন বিসিবি সভাপতি। অন্যান্য দেশের সঙ্গে কথা বলে এমনই ধারণা হয়েছে তাঁর।

 

 

দেশের শীর্ষস্থানীয় এক পত্রিকাকে পাপন বলেন, 'আমি মনে করি ওদের দাবি পূরণ করে আমি একটা অন্যায় কাজ করেছি। কোনোভাবেই উচিত হয়নি মানা। আমাদের বলা উচিত ছিল, যতক্ষণ পর্যন্ত তোমরা ধর্মঘট প্রত্যাহার না করবে আর বোর্ডে আবেদন না করবে, আমরা তোমাদের সঙ্গে বসব না।'

 

 

'আইসিসির বিভিন্ন দেশের সঙ্গে কথা বলে আমি বুঝেছি, এটাই করা উচিত ছিল। কিন্তু আপনারা (সংবাদমাধ্যম) আমাদের এমন অবস্থায় ফেলে দিলেন যে আর কিছুই করার ছিল না।' যোগ করেন তিনি।

 

 

দাবি মেনে নেয়ার পর ভারত সফরের জন্য প্রস্তুতি ক্যাম্পে যোগ দিয়েছেন ক্রিকেটাররা। দুই দিন পর শুরু হয়েছে জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ড। তবে এখনও এমন আন্দোলনের পেছনে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন বিসিবি সভাপতি। 

 

 

 

Loading...
এই বিভাগের আরো খবর