বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১৩ রবিউস সানি ১৪৪১

গো বিডি ২৪

ডোনাল্ড ট্রাম্পকে ২০ লাখ ডলার জরিমানা

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

রাজনৈতিক ও ব্যবসায়িক স্বার্থে নিজের চ্যারিটেবল ফাউন্ডেশনকে অপব্যবহার করার জন্য জরিমানা হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ২০ লাখ ডলার দাতব্য কাজে দিতে আদেশ দিয়েছেন এক বিচারক।

 

 

 

নিউইয়র্ক অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে গত বছর দায়ের করা এক মামলার কতগুলো অভিযোগ ট্রাম্প স্বীকার করে নেয়ার পর নিউইয়র্ক স্টেট জাজ সেলিঅ্যান স্কারপোলা এ জরিমানা করেন।

 

 

ট্রাম্প স্বীকার করেন যে ২০১৬ সালে আইওয়াতে রাজনৈতিক সভার সময় সাবেক সামরিক সদস্যদের জন্য এক তহবিল সংগ্রহ অনুষ্ঠান আয়োজনের জন্য তিনি তার রাজনৈতিক প্রচারকর্মীদের ট্রাম্প ফাউন্ডেশনের সাথে কাজ করতে দিয়েছিলেন। আর এ অনুষ্ঠানটি ট্রাম্পের রাজনৈতিক প্রচারকে এগিয়ে নেয়ার জন্য সাজানো হয়েছিল বলে বলছেন বিচারক স্কারপোলা।

 

 

তবে বৃহস্পতিবার ট্রাম্প এক বিবৃতিতে জানান, তিনি দুঃখিত নন এবং ভুলও করেননি।

‘আমি জানি যে আমি একমাত্র ব্যক্তি, সম্ভবত ইতিহাসের একমাত্র ব্যক্তি, যিনি দাতব্য কাজে বড় অংকের অর্থ দিতে পারেন (১ কোটি ৯০ লাখ), কোনো প্রতিদান ছাড়াই, এবং নিউইয়র্ক স্টেট রাজনৈতিক ভাড়াটেদের দ্বারা আক্রান্ত,’ লেখেন তিনি।

 

 

মামলায় জড়িত নিউইয়র্কের বেশ কয়েকজন ডেমোক্রেটিক অ্যাটর্নি জেনারেলকে আক্রমণ করে ট্রাম্প বলেন, তাদের উচিত ক্লিনটন ফাউন্ডেশনের বিষয়ে অনুসন্ধানে তাদের সময় ব্যয় করা।

 

 

চার বছর ধরে তাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়রানি করা হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

Loading...
এই বিভাগের আরো খবর