মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

গো বিডি ২৪

গাজীপুরের নৌকার মাঝি যারা

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৮  

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রায় ৩০০ আসনের প্রার্থী চূড়ান্ত হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সবার নামে ইস্যু হয়েছে মনোনয়নের চিঠিও। আওয়ামী লীগের সভাপতির স্বাক্ষর করা মনোনয়ন চিঠি রোববার থেকে দলীয় সভাপতির কার্যালয় থেকে বিতরণ করা হবে। জানা গেছে, ১৪ দলীয় জোট ও মহাজোটের শরীক দলগুলোর কাছে ইতোমধ্যে তাদের চূড়ান্ত প্রার্থী তালিকাও হস্তান্তর করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর মধ্যে গাজীপুরের ৫ টি সংসদীয় আসনের প্রার্থীর তালিকাও চূড়ান্ত করা হয়েছে

গাজীপুর ১ থেকে মনোনয়ন পেয়েছেন আ ক ম মোজ্জামেল হক। তিনি ২০০৮ ও ২০১৪ জাতীয় নির্বাচনে এই আসন থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। তিনি মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

গাজীপুর ২ থেকে মনোনয়ন পেয়েছেন জাহিদ আহসান রাসেল। তিনি প্রয়াত শ্রমিক নেতা আহসানুল্লাহ মাস্টারের পুত্র। তিনিও এই আসন থেকে ২০০৮ ও ২০১৪ সালে এমপি নির্বাচিত হয়েছিলেন।

গাজীপুর ৩ থেকে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন ইকবাল হোসেন সবুজ। তিনি গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। এর আগে এই আসনে এমপি ছিলেন এডভোকেট রহমত উল্লাহ। ইকবাল হোসেন সবুজ এবারই প্রথম জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করছেন।

গাজীপুর ৪ আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন সিমিন হোসেন রিমি। তিনি বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের কন্যা। ২০০৮ সালে এই আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে বিজয়ী হয়েছিলেন সোহেল তাজ। তিনি ২০০৯ সালে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী থাকাকালীন পদত্যাগ করেন। তার আসনে তার বোন সিমিন হোসেন রিমি উপ নির্বাচনে বিজয়ী হয়ে এমপি হন। তিনি এই আসন থেকে পর পর ২ বার এমপি নির্বাচিত হয়েছেন।

গাজীপুর ৫ আসন থেকে মনোনয়ন পেয়েছেন মেহের আফরোজ চুমকি। তিনি মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। এই আসন থেকে তিনি ২০০৮ ও ২০১৪ সালে এমপি নির্বাচিত হয়েছিলেন। এর আগে তিনি ১৯৯৬ ও ২০০১ সালে সংরক্ষিত মহিলা আসনে এমপি হিসেবে সংসদে বসেন।

Loading...
এই বিভাগের আরো খবর