ব্রেকিং:
পরাজয় মেনে আনুষ্ঠানিকভাবে ক্ষমতা হস্তান্তর করতে রাজি ট্রাম্প ২৭ বছর পর আলোকিত হলো কারাবাখের গ্র্যান্ড মসজিদ

সোমবার   ২৫ জানুয়ারি ২০২১   মাঘ ১২ ১৪২৭  

‘আমরা চট্টগ্রাম ৯৩’ মিরসরাই ব্যাচের পুর্নমিলনী অনুষ্ঠিত

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২০  

আমরা চট্টগ্রাম ৯৩’ মিরসরাই ব্যাচের পুর্নমিলনী

আমরা চট্টগ্রাম ৯৩’ মিরসরাই ব্যাচের পুর্নমিলনী

কেউ চাকরিজীবী, কেউ ব্যবসায়ী, কেউবা আবার গৃহিণী। দীর্ঘদিন পর দেখা একে অপরের সাথে। এক সাথে আড্ডা, গল্প, সেলফি, গ্রুপ ছবি, একে অন্যের খোঁজ নেওয়া, গান শোনা আর খাওয়া-দাওয়া। এভাবে দিনটি কাটিয়েছে এসএসসি ১৯৯৩ সালের চট্টগ্রাম ব্যাচের শিক্ষার্থীরা।


ব্যাচের দুই শতাধিক বন্ধুদের অংশগ্রহণে শুক্রবার (১১ ডিসেম্বর ২০২০) দিনব্যাপী চট্টগ্রামের মিরসরাইয়ের মহামায়া লেকের পাশে পুর্নমিলনী ও ফ্যামিলি ডে অনুষ্ঠিত হয়।

এদিন সকাল দশটায় শুরু হয় রেজিস্ট্রেশন, এরপর সবার মাঝে বিতরণ করা হয় আইডি কার্ড, ব্যাচের লোগো সংবলিত টি-শার্ট। সকলের সম্মিলিত অংশগ্রহণে সকালের নাস্তা। একসাথে দুপুরের খাবারের পরপর শুরু হয় পরিচিতি সভা। যেখানে এসএসসি'র শিক্ষা প্রতিষ্ঠানের নাম, বর্তমান পেশার বিবরণ দেওয়া হয়। পরিচিতি সভা শেষে তোলা হয় গ্রুপ ছবি। ছবি তোলা শেষে চট্টগ্রাম থেকে আসা শিল্পীদের পরিবেশনায় চলে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।


পুর্নমিলনী অনুষ্ঠান পরিদর্শনে আসেন মিরসরাই উপজেলা চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, ৯৩ ব্যাচের শিক্ষার্থী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, দুর্গাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামরুল আহসান হাবীব।


পুর্নমিলনী অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন- ৯৩ ব্যাচের শিক্ষার্থী ও মিরসরাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এম সাইফুল্লাহ দিদার এবং প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন যৌথভাবে মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জামশেদ আলম ও শিপন চৌধুরী। এছাড়া যুগ্ন আহ্বায়ক হিসেবে দায়িত্বপালন করেন মাস্টার মীর হোসেন, দীন মোহাম্মদ রানা, আলতাফ হোসন মিঠু, আশরাফুল আলম শিমুল, ফরিদুল হাসান শাহীন, মিনহাজ উদ্দিন রাজিব, ইফতেখার পাভেল, ছুটন কর্মকার, আকতার নবী শামীম, নিজাম উদ্দিন, মীর হোসেন মিলন, এডভোকেট শিমুল, নুর উল্ল্যাহ, মহসিন চৌধুরী নয়ন, আনজানা ডালিয়া, মহিউদ্দিন চৌধুরী, রাশেদ খান চৌধুরী, কংকন দে ও সিরাজুল ইসলাম সুমন।


এছাড়াও অনুষ্ঠানের পৃষ্ঠপোষক হিসেবে সহযোগিতা করেছে বন্ধু রাশেদ খান চৌধুরী, ইসমত আরা ফেন্সী, বিপ্লব কুমার নাথ, মিহির কান্তি গোলদার, কংকন কান্তি দে, আশরাফুল আলম চৌধুরী শিমুল, শরিফ উদ্দিন, ফরিদুল হাসান শাহিন, ফারুক ইসলাম, রাফেল চৌধুরী, দীন মোহাম্মদ রানা, সাইফুল্লাহ দিদার, মোসলে উদ্দিন রাশেদ ও আশরাফ উদ্দিন টিটুসহ আরো অনেক বন্ধুরা।


বন্ধুদের যাতায়াতের জন্যে গাড়ী দিয়েছে মীর হোসেন মিলন ও মাষ্টার জামসেদ আলম এবং প্রচার ও প্রকাশনার দায়িত্বে ছিল সিরাজুল ইসলাম সুমন। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পুর্নমিলনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Loading...
এই বিভাগের আরো খবর